সূর্যতনয়
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

ভোর হলো ওঠো জেগে
দেখো নতুন সূর্যোদয়।
পাখি ডাকে ফুল ফোটে
আজ আলোটা তূর্যময়।

ষোল কোটি মুখ তোল
দেখো সোনার বাংলাদেশ।
প্রান খৃুলে উঠে হেসে
লাল সবুজে বিজয়ারেশ।

মায়া ভরা ছায়া ঘেরা
ভালোবাসা মোড়ানো আচল।
আর কত কাল বলো
নিরবে ঝড়বে লোনাজল।

আজ কাল এক দিন
জাগবে বাংলা নিশ্চয়।
সেই দিন দেখে নেবো
সাম্যের জয় না পরাজয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rupakbidhoutsadhu
১৩-০৭-২০১৫ ১৬:৫৯ মিঃ

ভালো লাগলো ।