বর্ষাকালে মন দোলে
- আবু জাফর বিঃ ২৯-০৩-২০২৪

বর্ষাকালে কদম ডালে ফুলে শোভা পায়,
কিশোরীরা পরছে তারা চুলের ঐ খোপায়।
বর্ষাকালে পেখম মেলে নাচে ময়ূর পঙ্খী,
রঙিন পালক এক ঝলক জুড়ায় দেখে আঁখি।

বর্ষাকালে ভেসে চলে সাদা মেঘের ভেলা,
নীল আকাশে মনের হরষে বিহঙ্গ করে খেলা।
বর্ষাকালে রিমঝিম সুর হয়ে যায় আপন,
ঝিরি ঝিরি ঝরে বারি বৃষ্টি ভেজায় মন।

বর্ষাকালে নালা-খালে স্রোত কলকল,
মাঠ-ঘাট হাওড়-বাওড় নদী ভরা জল।
বর্ষাকালে টিনের চালে বৃষ্টির সুর বাজে,
আকাশ পানে ক্ষণে ক্ষণে রং ধনু সাজে।

বর্ষাকালে ঝিলের জলে শাপলা ফোটে কত,
বৃষ্টির ফোটা পড়ছে পাতায় মুক্তা দানার মত।
বর্ষাকালে নদী চলে কলকল কল তান,
প্রকৃতি সাজে ঘন সবুজে দোয়েল পাখির গান।

বর্ষাকালে মন দোলে বৃষ্টির আদর মাখা,
হিমেল বাতায়ন স্নিগ্ধ শিহরণ স্বপ্নগুলি আঁকা।
বর্ষাকালে বাজে তালে মিষ্টি সুরের মুর্ছনা,
বৃষ্টির ছন্দ বায়ু মৃদুমন্দ হৃদয়ে ঝরে ঝর্ণা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।