একদা এক কলম বলেছিলো
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

একদা এক কলম বলেছিলো
আমি সব লিখবো,সব
অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াবে
আমার যৌক্তিক ঠোঁট,
দাড়াবেই।

আমি আমাকে লিখবো
আমার যন্ত্রণা লিখবো
আমার ভেতর লিখবো
আমার বাহির লিখবো
লিখবোই।

একদা এক কলম
জন্ম থেকে লিখতে চাইছিলো
প্রতিবাদী হয়ে
দায়বদ্ধতা থেকে
সমাজের ত্রুটি,ভ্রুকুটি
উন্মোচন করে করে
আয়নায় দাঁড় করাতে
চেয়েছিলো শান্তির অবয়ব।
অথচ,আজো পারেনি
অবেশেষের অশান্তি
কলমের চারপাশ ঘোরেফেরে
কলম বড্ড বেকার প্রকৃতির।
ঘুম থেকে জেগে দেখি
রাস্তার পাশে পড়ে আছে নিতান্ত লাশ
কলম আর চলেনা,নিথর পথচলে।
লেখাঃ ২৫/৫/১৫ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।