তুমি এসেছিলে
- মাহমুদ আরিফ ১৬-০৫-২০২৪

তুমি এসেছিলে আমার জীবননদীতে নীলপদ্ম হয়ে,
সুশোভিত করে কিছুকাল আমায় ভেসে গেছো স্রোতে
স্বঠিকানার খোঁজে।

তুমি এসেছিলে আমার জীবনবিলে অতিথি পাখি হয়ে,
কলরবে মুখরিত করে প্রয়োজন শেষে চলে গেছো
আপন সাকিনের দেশে।

তুমি এসেছিলে আমার জীবনাকাশে এক টুকরো মেঘ হয়ে,
ছায়া দিয়ে কিছুক্ষণ হঠাৎ দমকা হাওয়ায় হারিয়ে গেছো
অন্য কোথাও ছায়া দেওয়ার তাগিদে।

তুমি এসেছিলে আমার ফুল বাগানে কাল ভ্রমর হয়ে,
গুনগুন করে মধু আহরণ করে উড়ে গেছো দূরে
অন্য কোন বাগানে অমৃতের সন্ধানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।