সাওম'কে ধরো
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

সাওম'কে ধরো

দ্বীপ সরকার

পুড়ে পুড়ে
রোদ দুপুরে
মনটা হোক খাঁটি।

চোখের ভেতর
ঢুকছে গতর
শরীর পরিপাটি।

উপোস থাকি
আর কি বাঁকি
মূল্য চাই ন্যায্য।

দিন কাটলো
ক্ষূধা আঁটলো
সবই পরিত্যাজ্য।

রোজার ফর্জ
নয়তো কর্জ
নর নারী সকলের।

পুরুস্কার নিশ্চিত
বাঁকি নয় কিঞ্চিত
কষ্ট ও ধকলের।

ইফতারে হাসপাস
পাপ গোলে ছাইপাস
শরীরটা কাতর ।

হাত পা ঝাড়ো
সাওম'কে  ধরো
সাওমই কষ্টিপাথর।

চোখ কান খুলে
রিপু কাম ভুলে
সেপথেই হাঁটি।

ঈমানের শক্তিতে
আল্লার ভক্তিতে
নিজেকেই বাঁটি।

লেখাঃ০৪/০৭/১৫ইং
........... ......  বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।