গম
- অরণ্য আবীর ১৮-০৫-২০২৪

কি বললি, গম খাবি না, গমের ভিতর পোকা
সত্যিই তুই হতচ্ছাড়া, আস্ত একটা বোকা
গমের ভিতর পোকা আছে, পোকায় ভিটামিন
তাইতো এই গম পুষ্টি গুণে, সঠিক এবং ক্লীন

এই চুপ চুপ একদম চুপ, আবার বলিস কথা
তোদের অনেক সাহস দেখি, ঘাড়ে কয়টা মাথা
মন্ত্রী বল্লেন এই গম ভালো, এই গম খেতে হবে
আয়রে পুলিশ আয় জনতা, এই গম সবাই খাবে

সারা দেশে খাদ্যের অভাব, পুষ্টি পাবি কই
এই গমে তুই দুটোই পাবি, এক টিকেটে দুই
এই গম খেলে শক্তি হবে, শরীর হবে তাজা
দেশের মানুষ থাকবে সুখে, খুশি হবেন রাজা


উত্তরা ।। ৭ জুলাই ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।