একটি অপমৃত্যুর দেশ
- আদিত্য আনাম ১৫-০৫-২০২৪

উৎস্বর্গঃ নিহত রাজনকে

তবে কি বাংলাদেশ একটি অপমৃত্যুর দেশ?!
যেখানে প্রত্যহ ভোর হয়
একটি অপমৃত্যুর সংশয় নিয়ে!
যেখানে বেঁচে থাকার আরেক নাম দুঃস্বপ্ন
যেখানে উৎসব মানে লম্পটের সমাগম
যেখানে সতীত্ব মানে কচুপাতার জল
যেখানে যাকাত মানে সারি সারি কয়েকটি লাশ
যেখানে গুম,হত্যা,শিশুহত্যা,ধর্ষণ থাকে
পত্রিকার নিত্য প্রধান শিরোনাম।
তবে কি বাংলাদেশ একটি অপমৃত্যুর দেশ?!
নাকি অপমৃত্যু একটি দেশের নাম?
যেখানে শিশু-কিশোর
কিশোরী-রমণী
ব্যবসায়ী-জনগন
শিক্ষক-বুদ্ধিজীবি
কৃষক-দিনমজুর
কেউই নিরাপদ নয়
কেউ নয়---

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।