"সৃষ্টির নেশায়"
- আদিত্য আনাম ১৫-০৫-২০২৪

সৃষ্টির নেশায় আমি
মাতালের মতোন ঘুরি পাতালে পাতালে
আহত পাখির মতো নীরব দু'টি চোখ মেলে
চেয়ে থাকি নৈঃশব্দ্য নীলিমায়,
মুহূর্তে ভুলে যাই আহার-নিদ্রা।

উদ্বাস্তু মানুষের মতোন
দিশেহারা হয়ে
ছুটে চলি সীমাহীন কল্পরাজ্যের
নির্জন প্রান্তরে,

শুধু সৃষ্টির নেশায় আমি অধরকে
ধরতে যাই হাতের মুঠোয়,
পূর্নিমা-চাঁদকে পিষে ফেলি
অদৃশ্য হাতে।

সৃষ্টির নেশায় আমি ভীষণ হেলায়
অমৃত্বের পেয়ালাও ফেলে দিই
পায়ের ধূলোয়----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।