"মানবসেবা"
- আদিত্য আনাম ১৫-০৫-২০২৪

কি খোঁজ ভাই আকাশে-বাতাসে?
কি খোঁজ ভাই বনে?
কি খোঁজ ভাই গোপনে-স্বপনে?
কি খোঁজ মনে মনে?
ওসবে ভাই পাবেনা তুমি
ওভাবে পাবেনা কভু
ওসবের মাঝে থাকে নারে ভাই
তোমার-আমার প্রভূ।
মানুষের মাঝে খুঁজে দ্যাখো ভাই
নীরবে-নিভৃতে একা
পাবে তুমি ভাই, পাবে সেখানে
পাবে ঈশ্বর দ্যাখা।
মানুষ কাঁদিয়ে হবে নারে ভাই
হয়না ঈশ্বর সেবা
মানুষ কাঁদিয়ে ঈশ্বরের দেখা
কবে পেয়েছে কেবা?!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।