চলে গেল
- মোরাদ হোসেন চৌধুরী - চক্ষু ১৭-০৫-২০২৪

কিছুদিন পূর্বে ভুমিষ্ঠ হওয়া শিশিটি সময়ের সময়ের কষাঘাতে স্থান পেল বাধ্যকে
প্রথমত, বাল্যকাল কেটেছে তার অনন্দ আকাঙ্ক্ষা ও শখে
দ্বিতীয়ত যৌবন কেটেছে চিরযৌবনা নারীদের দেখে
এরপর আরো অনেক কিছুই হল.....
এতসব চিন্তায় বাবুর চুল গেল পেকে
তবুও হয়নি নিস্তেজ, দিব্যি শ্বাস, ও রক্তের চলাচল
কষ্ট হলেও পাইতো, মাঝেমধ্যে যৌবনের রাগের বল
কিন্তু আজ চলে যেতেই হল
সাড়া দিলো কোন অজানা মুসাফিরের ডাকে
উক্ত অল্প সময়ে শেষ নিশ্বাসটুকু নিচ্ছিল ভয়ে
তৎক্ষণাৎ ঘটে গেল মরনঘন্টি
কিছু কিছুই গেল না তার সাথে
এখন হিসেব শুধু একটাই তা ঈমান আর আমল
যার আছে এখন এ সঞ্চয়, তার নাই যে কোন ভয়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।