আমরা স্বাধীনতা ঘোষণা করলাম
- সালাম আলী আহসান - দেশটা আমার ২০-০৫-২০২৪

১৯৭১ সাল
বাংলাদেশ নামে এক দেশে জন্ম হলো
সেদিন এক তরুণ মেজরের কণ্ঠ সারা বাংলা ধ্বনিত হলো
সারা বিশ্ব জানলো বাংলা মানুষ পাক সেনার ধবংসলীলায়
শেষ হবার নয়

বঙ্গবন্ধু আটক করে তারা মনে করেছিল যে
এদেশে আর কেউ দাঁড়াবার লোক নেই

প্রত্যক মুক্তিযোদ্ধা বুঝিয়ে দিয়েছেন
আমাদের কোন নেতা দরকার নেই
তারা প্রত্যকে এক এক নেতা

তারা যেভাবে দেশকে সে সময় ভালবেসেছিলেন
আমরা সেভাবে বাসতাম
তাহলে আমাদের কোন নেতা দরকার নেই
আমরা প্রত্যকে এক এক নেতা হতাম।
২৬-৩-১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।