তখন ভাল ছিলাম
- সালাম আলী আহসান - আমি আমিত্ব ২০-০৫-২০২৪

পায়ের কাছে সাতটি বিড়াল ঘুর ঘুর করত
একেকটি একেক সুরে মিও মিও করত
আব্বা ওদের জন্য মাছ ভেজে ভাত দিয়ে মাখিয়ে দিত

আমি ক্রিকেট অনুশীলন ফিরতাম
বিছানা গা এলিয়ে দিতাম
একেক বিড়াল আসতো আমার থেকে আদর নিতে
কত সুন্দর সুন্দর ওদের নাম রাখতাম
বাবুদা,মসু,জেসিকা, ক্যাটরিনা আরো কত কি?

তখন হয়তো অনেক কষ্টে ছিলাম
কিছু কিনতে চাইলে হাজার বার চিন্তা করতাম
কিন্তু তারপরেও তখন খুব ভাল ছিলাম

আজ বিড়ালগুলো নেই
আব্বা নেই
আছে আম্মা যার দিকে তাকালে কষ্ট লাগে

এখন অনেক কিছু কিনতে পারি
কিন্তু সেই দিনগুলো ফিরে পাই না।
১৮-১১-১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।