শক্ত মন
- সালাম আলী আহসান - রাজকুমারী ২০-০৫-২০২৪

অনেক সমস্যা যাচ্ছে আমার জীবনে
নতুন বাসায় উঠেছি
বাসা ভাড়া দিতে হচ্ছে
আম্মুর অসুস্থতা বেড়ে গেছে
ছোটবোনটা কেমন হয়ে গেছে?
আগে কত উদ্যোগী ছিল
উপন্যাস লেখত, গল্প লেখত
গান গাইত, প্রাণ খুলে আসত
এখন একটা জড় পদার্থ

আব্বা মারা গেছে চারবছর আগে
আমি যা রোজকার তাতে সংসার চলার কথা না
অন্য উৎস থেকে টাকা আসতো বলে সংসার চলত
আস্তে আস্তে তা বন্ধ হয়ে যাচ্ছে

আজকাল বাসায় যেতে ইচ্ছে হয় না
আম্মু দুঃখী চেহারা, বোনের নীরবতা
ভবিষ্যতের অনিশ্চয়তা
আর ভাল লাগে না

এতো কিছুর মাঝে শুধু তুমি
একটু কথা
একটু ভালবাসা
একটু রাগ
একটু শাসন
সব কষ্ট যেন দূর করে দেয়।

তারপরেও যদি না পাই তোমায়
তোমার মন শক্ত আছে
তাই তোমার কি হবে জানি না,
তবে আমি হারিয়ে যাবো শুন্যে।

রাজকুমারী দিয়া আমাকে মেরে ফেল না।
ইতি
রাক্ষস প্রদীপ
৯-৫-২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।