আর জন্মাবে না নজরুল
- সালাম আলী আহসান - আমি আমিত্ব ২০-০৫-২০২৪

একটু সত্য কথা বললে
জেলে পুরে দিবে
একটু প্রতিবাদ করলে
গুম করে দিবে

তাই সত্য বলা যাবে না
প্রতিবাদ করা যাবে না
কবি যদি হতেই হয়
তবে নজরুল হওয়া
যাবে না

হতে হবে পুত পুত করা কবি
চোখ বন্ধ থাকতে হবে
কুকুরের মতো পা চাটতে হবে
হৃদয়ের মধ্যে পাথর দিতে হবে

আর জন্মাবে না নজরুল
কবি হিসাবে তো নই
মানুষ হিসাবেও না

আজকাল সবাই কবি হতে চায়
প্রেমের কবি
দলের কবি
নোংরা কবি
নাস্তিক কবি
ভণ্ড কবি
হিজরা কবি
আজ কবিতাকে ব্যবসার পণ্য করে ফেলেছে

আর জন্মাবে না নজরুল
কবি হিসাবে তো নই
মানুষ হিসাবেও না
২৫-৫-১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।