মরীচিকা
- সালাম আলী আহসান - আমি আমিত্ব ২০-০৫-২০২৪

ওয়ান্ডার বয়ের স্বপ্ন ছিল
প্রোগ্রামার হওয়ার
গ্রাম থেকে অনেক কষ্ট করে
করলো পড়াশুনা শেষ

মাস খানিক খুঁজে খুঁজে
পেল একটা চাকুরী
একটা ফার্মে মধ্যে
হতে হবে বকরি

সারাদিন কাজ করে
বাসায় দুটা পর্যন্ত
শুধু কাজের মধ্যে থাকে
পাশের তাঁর কলিগরা
মিটিমিটি হাঁসে

যতই তুমি কর কাজ
বেতন যখন পাবে যখন
তখন মাথায় পড়বে
ইয়া বড় বাজ

অনেক কষ্ট করে
বছর খানিক কাজ করে
বোমা পড়লো তখন
বেতন বাড়ার নাম করে
কচু দেখাল তখন

আরে বোকা কথা আসে না
উলু বনে মুক্ত ছড়িয়ে লাভ নেই
তুমি যতই কর কষ্ট
সব কিছু নষ্ট
স্বপ্ন ভুলে যাও
ভাঙ্গা সুটকেসে লাখ টাকার স্বপ্ন ।

এরচেয়ে তুমি চোর হতে
পাড়ার মস্তান হতে
আলিসান গাড়ি করে ঘুরে বেরাতে ।
১৪-৭-১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।