বিদ্রোহী পাঁচ ছাগল
- সালাম আলী আহসান - দেশটা আমার ২০-০৫-২০২৪

মোদের নেত্রীকে স্বামীর ঘর থেকে বের করে দিয়েছে
তাও আমরা আঙ্গুল চুশিছি
পদ্মা সেতুর তৈরির আগে নর্দমা বানিয়ে দিয়েছে
সেই পানি আমরা খেয়েছি

৫% ভোট পেয়ে ক্ষমতায় বসে আছে
নিলজ্জের মতো ৫বছর থাকতে চাচ্ছে
আমরা ছোট বাবু
কিছু বুঝি না
তাধিন তাধিন নাচি

পাঁচটা ছাগল বিদ্রোহ করেছে
তাদের ফুলের বাগান তছনছ করে দিয়েছে
তাদের কাঁদিয়ে দিয়েছে
এই ছাগলরা আজ জেলে

মুক্তি চাই মুক্তি চাই
ছাগলদের মুক্তি চাই
তোমার নেতা আমার নেতা
ছাগল নেতা ছাগল নেতা

যখন মানুষের মানুষত্ব থাকে না
তখন ছাগলের ছাগলত্ব দরকার ।
১২-১১-১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।