ফারাক্কা বাঁধ ধ্বংস কর তাহলে ইলিশ পাবি
- সালাম আলী আহসান - দেশটা আমার ২০-০৫-২০২৪

বাঁধ দিবি
পদ্মাকে শুকাবি
আর মচর মচর ইলিশ খাবি
দাদারা আর হবে না
দাদারা আর হবে না

এক সময় তোরা ভাতের ফেন খেতিস
ইলিশ মাছের আঁশ বেটে খেতিস
বাঙ্গালীর চেয়ে ভারতীয় হতে চাস বেশি
তোদের ঢং দেখে প্রান ভরে হাসি

রবীন্দ্র-নজরুল যদি বেঁচে থাকত
ভারতীয়দের মুখে জুতা মারত
পাখির মতো বাংলাদেশিদের মারে
ঝুলিয়ে রাখে বর্ডারের তারে

আমাদের কাছে জিনিশ বিক্রি করে
ওদের সংসার চলে
আমাদের অযোগ্য খারাপ সরকার
থাকে ওদের কোলে।

আর নাই বেশিদিন
আসবে নতুন সরকার
তোদের সব পরিকল্পনা
করে দিবে ছাড়খার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।