শেফালী মালা
- শাহানারা সুলতানা তানিয়া - তাহার সুখে ২০-০৫-২০২৪

আমার কুড়ানো ফুল দিয়া
গাঁথিল যে জন মালা
তাহারে আমি পুঁজো করি
যে দিল বিরহ জ্বালা ।

পদতলে তার মাল্য দিয়া
আমি রাখিলাম কন্টক
পদ্ম তুলিতে বিঁধিলাম তবু
প্রিয়রে দিলুম সপ্ত রঞ্জক ।

আমি রাখিলাম মেঘের আঁধার
বৃষ্টি সিক্ত তার আঙ্গিনা
রংধনুটা আঁকিয়া দিলাম
নিজে পড়িলাম মেঘের গহনা ।

সেই সে প্রিয় আজ এ অবেলায়
মোর দেয়া শেফালী মাল্য
যতনে সাঙ্গ করি শেষে
ভালবাসার সহিত ছুঁড়িয়া ফেলিল ।

সেই শেফালী স্মৃতি আজ
মোর বিরহডোরে বাঁধা রয়
তার তরে মোর সকল পুঁজা
প্রভু সুখী যেন সে হয় ।

-----★★★------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

showrov
২৬-০৬-২০১৬ ০৯:৩৬ মিঃ

ভালো লাগল

hasan_babu
০৬-০৮-২০১৫ ১৩:৩৭ মিঃ

চমৎকার পংক্তিমালা