পিপাসার কালে
- শাহানারা সুলতানা তানিয়া ২০-০৫-২০২৪

পিপাসার যত ধরণই থাকুক না কেন
জলের কাছে সবই মিটিয়া যায়
বিশুদ্ধ জলপানে জীবন বাচানো হয়
আর ভেজালযুক্ত জলে পিপাসার সহিতই
মরিতে হয়,
অধিক পিপাসার কালে তাহা স্মরণ নাই ।

যার যাহা পিপাসা তার তাহাতেই মুক্তি
অন্যথায় রংধনুও বর্ণহীন মলিন লাগে
জমাট বাধা চাওয়াগুলো বরফে রুপ লয়
যেথায় বহু বছর আর সূর্যের আলো দেখিবার
অতঃপর হতাশা,
জীবনের অর্ধেকটা তারুণ্যই ধংস করিয়া
দেয়।

কতিপয় অসাধু ব্যক্তি তাহাকেই পুজি
করিয়া
ব্যবসার পসড়া সাজায়, মন ভুলায়ে দেয়
বিনিময়ের সবটুকুন লইয়া নিঃস্ব করিয়া
দেয়
নিজের ভাড়ার পুর্ণ করিয়া লয়ে করিল
পিপাসুরে ভুক্তভোগী,
আর এভাবেই ধংস হয় স্বপ্ন চারিণীদের
সময়।

-----------★★★-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।