হালাল
- অয়ন রাতুল ২১-০৫-২০২৪

এই যে দাদা! হ্যাঁ আপনাকে বলছি
টি.এস.সির মোড়ে বসে আয়েস করে চা খাচ্ছেন?
আপনার জুতোয় তো রক্তের দাগ;
ওকি মশাই আঁতকে উঠলেন?
নিশ্চই ঘেন্না লাগছে
বিকৃত মুখে দু'দুবার করে তাকালেন যে;
একজন নাস্তিক মুরতাদের জন্য,
এর চেয়ে ভিন্ন অনুভূতি আপনার কাছে-
অন্তত আমি আশা করি না;
মনে মনে ভাবছেন-
যা হয়েছে ভালোই হয়েছে
অসভ্য জানোয়ার গুলো একটা একটা করে
পিষে ফেলছে ইসলাম ঝান্ডা ধারী সৈনিক
আর দন্ড গুলো পুঁতে ফেলছে
সিঁদুর পরা জাহান্নামী মেয়েছেলের পশ্চাৎদেশে
আর মাঝখান দিয়ে খামখাই জুতো নষ্ট হল আপনার।
ইশ কি দামি জুতো!
ইতালিয়ান শু, পিওর লেদার
তার উপরে আবার এই উটকো লোকটা;
আসচে লেকচার দিতে!!
এটার কল্লা ফেলে দেয়াও হালাল;
বিচার চাইতে এসেছি এটা ভেবে বসবেন না আবার
খুনির কাছে কিসের বিচার চাইব?
সেই সংস্কৃতি পলিটিকাল বাটপারদের।
হ্যাঁ আপনিও খুনি
আপনার চেতনাগত মৌন সমার্থনে খুন হচ্ছে ওরা
হাসছেন? ভাবছেন এইসব কি বলে বদ্ধ মাতাল;
হাসুন; প্রাণ খুলে হাসুন
একদিন চাপাতি আর ছুঁড়ি-
উল্লাস করে উঠবে আপনার বেডরুমের দেয়ালেও
সেদিন সোহরার্দির বাবু ও থাকবেনা
ক্যানভাসে আরেকটা মুখ আঁকবার জন্যে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।