কবিরা কাপুরুষ নয়
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্তপদে ২১-০৫-২০২৪

কবি তুমি আঁকো ছবি
গাও চিরসত্য ও সুন্দরের গান।
ছড়াও জ্ঞানের দ্যুতি ধরিত্রীময় যেমন রবি...
হতাশার নিকষ আঁধার মাড়িয়ে উদ্ভাসিত হোক প্রাণ।

কলমের কালিতে আনো বিপ্লবের জোয়ার
শোষকের নিপীড়ন, নির্যাতনের বিরুদ্ধে কবিতা হোক নগ্ন তলোয়ার।
বিদ্রোহী, দুর্বিনীত তোমায় কেউ বলে, বলুক
রুদ্র রোষে কারো গাত্র অঙ্গারসম জ্বলুক।
দগ্ধ হোক দানবের যকৃতের ক্ষত
তবু তুমি লিখে যাও তোমার মতো।
পরচর্চা, পাপাচার, পরশ্রীকাতরতা, অসুর অহমরাশি
ভীষ্মসম অন্যায়গ্রাসী_
ক্রোধ, কাম, রতি
বিভেদ, স্বার্থ ভুলে পরার্থে হও ব্রতী।

কার্তুজের ন্যায় গর্জে উঠুক তোমার কলম শোষিতের পক্ষে
রক্তচোষা প্রেতাত্মারা পায় না যেন রক্ষে।
কবিতার শব্দ হোক মিসাইল, টমাহক
বজ্রনিনাদে কেঁপে উঠুক অত্যাচারির তখত তবক।
রক্তচক্ষু, খঞ্জর কারো করো না ভয়
জানুক তবে বিশ্ববাসী... কবিরা কাপুরুষ নয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Menhazmezan
০২-০৯-২০১৫ ০৪:২০ মিঃ

হ্যাঁ জানান কবি, কবিরা কাপুরুষ নয়।