প্রতীক্ষায় থাকব
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্তপদে ১৭-০৫-২০২৪

নিঝুম রাত_
দিনের ছকবাঁধা কর্ম শেষে নেতিয়ে পড়েছে ক্লান্ত দেহ
তাই ঘুমন্ত পৃথিবী।
ঈশ্বরের কড়া চোখ-রাঙানিতেই বোধয় চাঁদটা জেগে আছে এখনও
আর আমি তোমার অপেক্ষায়।

এভাবেই থাকব অনন্ত কাল_
যেদিন মন্দিরের মূর্তিগুলি ভক্তদের পূজা পাবে না
পৃথিবী করবে না প্রদক্ষিণ সূর্যকে।
পক্ষাঘাতগ্রস্ত হবে আহ্নিক-বার্ষিক গতি!
সব ফুল ঝরে যাবে অভিমানে।
অনভিলষণীয় হবে নাগরিক পর্যটকের স্বগৃহে প্রত্যাবর্তন...
আমি সেদিনও তোমার প্রতীক্ষায় থাকব।
পারো যদি, স্বার্থের বৃত্ত ভেঙে এসো তবে
আমার হৃদয়াঙিনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।