অবুঝ মন
- এআর রোহান - writer Ar Rohan ১৮-০৫-২০২৪

মন হল এক অচিন পাখি,দেহ খাচাই থাকতে নাহি চাই,
অজানাপথে সারাক্ষণ,মনের মত মন খুজিয়া বেড়াই।
মনটাকে বুঝাই কত,শুনেনা সে আমার বারন,
বলি তাকে কেন খোজ,? জানাও কারন।

মন পাখিটা বলে আমায়,যখন আমি থাকব একা,ভোগব ভালবাসার শুন্যতাই,
তখন নাকি ঐ মনটা,ভালবাসার হাত বাড়িয়ে,ডাকবে কাছে আমায়।
যখন আমি দুঃখ-কষ্টে,কোন চাপে,হব ভারসাম্যহীন,
তখন নাকি সান্তনা দিতে,তার সকল ভালবাসা করবে আমায় বিলিন।
জীবন পথে চলতে গিয়ে,যদি অন্ধকার করে গ্রাস,
শক্ত হাতে-হাতটি ধরে,আলোময় করবে আমার চারপাশ।

মনকে শুধাই আমি ও মন,এমন তুমি পাবে নাকো এই জগত সংসারে,
নারীর মন হল ছলনাময়ী, তারা ভালবাসতে নাহি পারে।
নারী মায়া জালে ফেলে,ভালবাসার বদলে, শুধুই কষ্ট দিতে জানে,
একজনের পূজোয় ভরেনা মন,তাই তারা এমন,এটা সকলেই মানে।

তারপরেও মানতে চাইনা অবুঝ মন,খুজিয়াই বেড়াই,
শুধু একটু খানি নিঃস্বার্থ ভালবাসা, পাবার আশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।