কার ইশারাই
- এআর রোহান ১৮-০৫-২০২৪

কার ইশারাই আলো বিলাই
ঐ আকাশের চাঁদ?
কার ইশারাই রাত্রি শেষে
আসে প্রভাত?
কার ইশারাই এমনভাবে
সেজেছে প্রকৃতি?
কার ইশারাই চল বল
সকল নিয়মনীতি?
কার ইশারাই আকাশপথে
মেঘ যায় উড়ে?
কার ইশারাই হঠাৎ আবার
বৃষ্টি হয়ে ঝরে?
কার ইশারাই ডুবে সূর্য
কার ইশারাই উঠে?
কার ইশারাই ঝরে ফুল
কার ইশারাই ফুটে?
কার ইশারায় এত পানি
থাকে সাগর বুকে?
কার ইশারাই পার্থক্য
মিঠা লোনার মাঝে?
কার ইশারাই একে বেকে
বয়ে চলে নদী?
কার ইশারাই যাই শুকিয়ে
কে সে বিধি?
কার ইশারাই দাড়িয়ে আছে
আকাশ খুটিবিহীন?
তিনি যে মোদের সৃষ্টকর্তা
রাব্বুল আলামিন।
তিনি মোদের দিচ্ছে দেখ
কত নেয়ামত?
জানাতে তার শুকরিয়া কর ইবাদত।
মনের মাঝে ফুটাও তুমি
প্রভুর ভালবাসার ফুল,
তবেই তোমার হবে শান্তি
ইহকাল পরকাল উভয় কুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।