দুঃখ
- মিজানুর রহমান নীল ১৮-০৫-২০২৪

দুঃখ!
তুমি কি চাঁদকে স্পর্শ করতে পার?
জোছনাকে দিনে বেঁড়াতে নিতে পার?
ঝর্ণা’র ধারা উপরে প্রবাহিত করতে পার?
যদি নাই পার...
তাহলে, আমায় স্পর্শ কর কেন?
আমাকে দিনে জোছনা দেখাও কেন?

দুঃখ!
তুমি কি হাসি পছন্দ কর না?
তুমি কি ফুল পছন্দ কর না?
তুমি কি কবিতা পছন্দ কর না?
যদি নাই কর...
তাহলে, আমি হাসার আগে এলে না কেন?
আমার ফুল ফুটার আগে ঝরলা না কেন?

দুঃখ!
তুমি কি ঘুমাতে জান না?
তুমি কি স্বপ্ন দেখতে জান না?
তুমি কি ভালোবাসতে জান না?
যদি কিছু না জান...
তাহলে, আমাকে ঘুমাতে দাও না কেন?
মধ্য রাতে আমাকে দুঃস্বপ্ন দেখাও কেন?

দুঃখ!
আসবেই যদি-
ভালোবাসার আগে এলে না কেন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।