একদিন তুমি আর আমি
- মিজানুর রহমান নীল ১৮-০৫-২০২৪

একদিন,
তুমি আর আমি হেঁটেছিলাম যে পথে
তুমি কি ঐ পথে এসে থেমে যাবে শেষে।
অনাদি অতীত, নিস্তব্ধ দুপুর
পাতা ঝরা গাছ, কাঠবিড়ালির সাকার্স!
পায়ের দলিত চূর্ণে শুকনো পাতার
মড়মড় ধ্বনিত সুরের মৃদু মৃদু কম্পনে
খুঁজবে কি আমায়! স্মৃতির মনি কোঠায়।

একদিন,
তুমি আর আমি বসেছিলাম যে প্রান্তে
তুমি কি ঐ প্রান্তে এসে বসে যাবে শেষে।
কানে কি বাজবে আমার গোপন হৃদয়ের
আকুতি, আরেকটু বস, আরেকটু দেখি
তোমায়, আমি আর কাঁঠবিড়ালি!
অচেতন মনে আরেকটু স্পর্শ করি
সচেতন যতনে, তোমার হৃদয়ের মন মন্দিরে।
আজও কি আছে তোমার সেদিনের মত তাড়া,
ওই যে শুনা যায়, ঝিকঝিক শাটল ট্রেনের সাড়া।
না.. না.. আজতো তোমার নেই তাড়া,
আজ তো তোমার পাশে বসা অনন্ত কালের পাশা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।