৭০ বছর পর
- মো: মুহসিন কাবির - অবনিল ১৭-০৫-২০২৪

৭০ বছর পর তোমার সাথে দেখা...
হার কাপানো শীতের সকালে বেড়িয়েছো তুমি একা;
চোখ দুটি সেই আগের মতোই চুল হয়েছে পাকা
৭০ বছর পর সেই তোমার সাথে দেখা।

বয়সের ভারে রূপে যেনো তোমার লাগে নি কোনো ভাজ
নাকি চশমাটা হারিয়ে দেখছি ভুল করতে পারিনি আঁচ;
হঠাৎ তুমি কাছে এসে জুড়ে দিলে সব পুরোনো দিনের কথা,
যেদিন ৭০ বছর পর হলো তোমার সাথে দেখা।

খেলার ছলে ছেলে বয়েসে তোমার সাথে পরিচয়,
দুজন মিলে কতোই না কঠিন করেছিলাম একদিন জয়।
আষাঢ় মাসের বৃষ্টিতে ভিজেছি ভাবিনীতো সেই দিন
কিভাবে কাটবে অলস মেঘলা বিকেল তুমিহীন।

শীতের সকালের ঐ দিন গুলো কি তোমার এখোনো মনে পড়ে!
সারা শহর মোরা চোষে বেরিয়েছি হাওয়াই জাহাজে চড়ে।
এতো সব কিছু মনে করে বকবক আমি করছিলাম একা একা,
যেদিন ৭০ বছর পর হয়েছিল তোমার সাথে কথা।

এতো চাওয়া-পাওয়ার মাঝেও ৭০বছর আগের সেই দিন-গুলি ছিল এক যুদ্ধ ক্ষেত্র।তোমাকে আগলে রাখতে সর্বদা আমার প্রকৃিতর বিরুদ্ধে যেতে হয়েছে।এক-সময় প্রকৃতি জয় লাভ করলে করুন মৃত্যু হয় আমাদের ইচ্ছেগুলোর।এরপর ৭০ বছরের বিচ্ছেদ।
আজ আবারো তুমি ৭০ বছর পর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

obnil
২৬-০৯-২০১৫ ১৫:২৪ মিঃ

ধন্যবাদ ভাই ইমরান :)

obnil
২৬-০৯-২০১৫ ১৫:২২ মিঃ

ধন্যবাদ ভাই ইমরান :)

ImranAhmed
২৬-০৯-২০১৫ ১২:৩৪ মিঃ

সুন্দর! সুন্দর!!