স্মৃতি
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"এ ছিলো একটা দুরন্ত চিল শহরের বুকে
এখন সে মৃত সৌন্দর্যের প্রতীক
সে ছিলো একটা ইতিহাস অথবা কিছু স্মৃতি,
ওই শহর এখন মৃত
সৌন্দর্য বিলুপ্ত,
এখন পাথরে খোদাই করে লেখা তার পরিচয়,
এখন সে বহু নারী -পুরুষে বিভক্ত
আর খড়কুটো সহ কিছু ঝড়া পাতা,
সে এখন শুধু নিঃশ্বাসে অবিরত উষ্ণতা দেয়,
এখন সে আর নেই, এখন সে অতীত,
আমার নীল কাব্য, আমার মৃত কবিতা। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।