নিস্তরঙ্গ উপাখ্যান
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

মেঘে ঢাকা তারার মতো একাকী আড়ালেতে
কোন সে মানবের মুখ রয় ছায়াতে ছায়াতে?
বার বার মনে পড়া প্রিয় কবিতার লাইনের মতোন
আমি দেখে যাই চারপাশে অসংখ্য মুখের পতন।

জোনাকিরা আলো জ্বাললে আমার রাত হয়
মাধবীলতার মতো মুখে কারো শতাব্দীর ক্ষয়;
চাঁদের সাথে হেঁটে হেঁটে আমার অবসর কাটে
ওদিকে শেয়ালেরা নির্লজ্জ হাসিতে মধুময় রস চাটে।

নিয়তিকে মেনে নেয়ার এক অসীম ক্ষমতা আমার
নষ্ট অতীতকে পুড়িয়ে ফেলে চেষ্টা সামনে এগোবার।
তবু,- কাউকে আমি খুঁজে পাই না-
নিস্তরঙ্গ জীবনের স্বাদ নেই স্থির দাঁড়িয়ে
আচমকা ঝড়ো বাতাসের ছলনা-
এক ফুঁৎকারে দেই আমি তাড়িয়ে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।