নিঃসঙ্গতার ব্যথা
- ফারিহা নোশীন বর্ণী ২১-০৫-২০২৪

মাঝরাতে এক কোণে পড়ে থাকা
চায়ের কাপের মতোন একাকী আমি;
পুরোনো স্মৃতিগুলো সযত্নে আগলে রাখা
ঠিক যেন বাক্সবন্দী সব গহনার মতোন দামি!

ব্যস্ততার বন্যায় ভেসে যায় শূন্যতা আর হাহাকার,
কান্নার বেনোজলে তুমি হও বেদনার অবতার।
দিনশেষে তবুও তো আমরা ঠিকই ঘুমোই,
প্রমাণ করি বারে বার- তারপরও যন্ত্র তো নই!

ঘৃণার একঝলক হাওয়া ছুঁড়ে দেই তোমার দিকে-
সব ভুলে কবিতার আশ্রয়ে ছুটে যাই-
নতুন করে স্বপ্ন গড়ি, বাঁচতে শেখাই নিজেকে,
কেবল সামনে পথ চলাই তো মানুষের শোভা পায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।