যদিও সন্ধ্যা
- ফারিহা নোশীন বর্ণী ২১-০৫-২০২৪

এই বুড়ো শহরের চোখ খোলে ভোরে
বুড়িগঙ্গার জলে ভেসে চকচকে আঁধার ঘেরে,
তুমি হয়তো আড়মোড়া ভাঙছো
আর দুচোখে স্বপ্নের জাল বুনছো
অর্থহীন বাক্যালাপে রাত জেগে
তখনও কাটেনি তোমার ঘুমের ঘোর,-
একটুপরেই ছুটবে অফিসযাত্রীর বেগে
মনের দরজাটাতে আবার লাগাবে দোর।

তবুও জানো? এই শহরেই রোজ সন্ধ্যা নামে-
ব্যস্ত চাকুরেও ঠিকই ডুবে যায় রমণীর প্রেমে
কোনকালের কোন অভিমানমাখা আবদার
মনে পড়ে যায় অবেলায় আনমনা মস্তিস্কে তার;
অফিস ফেরার পথেই তাই হাতে নিয়ে ফেরে সে
শখের জিনিসটি বুকে ধরে তাতে ভালোবাসা মাখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।