পৃথিবী নামক গ্রহের কপট বাসিন্দারা
- ফারিহা নোশীন বর্ণী ২১-০৫-২০২৪

সন্ধ্যার এ সময়টা বড়ো হাহাকারে জড়ানো
শুধু এক টুকরো শান্তির আশায় আমার
গভীর বেদনার ক্ষতে কোমল হাত বুলানো-
তবু কিছুতে যেন হয় না এই মুহূর্তগুলো পার!

বড়ো বেদনারা নীল হয়ে রয় তীব্র বিষে
কেবলই খুঁজে ফেরা; কেউ জানে না সেই শান্তি পাবো কীসে!
পৃথিবী নামক এই অর্ধসবুজ গ্রহের বাসিন্দারা
নতুন করে আমাকে কীভাবে করবে ঘরছাড়া?
তাদের মুখে মিথ্যে কথার ফুলঝুরি,
চোখের দৃষ্টিতে কপটতা আর ছলনা;
বন্ধনে আটকেও শুধুই করে 'উড়ি উড়ি'
দিনের শেষে তাই কেউ ফেরে দুহাতে নিয়ে প্রবঞ্চনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।