আমি যখন এলিয়েন
- ফারিহা নোশীন বর্ণী ২১-০৫-২০২৪

আঁধার পেরিয়ে যাই সীমাহীন ছায়াপথের মতো
লক্ষকোটি মাইল একটানা হেঁটে চলি আমি,
বিধ্বংসী আবেগ অনেক আগেই হয়েছে গত
অশ্রুর চাইতে আর কিছু নেই দামি।

এটা তো আমাদের সেই মিল্কিওয়ে নয়
নীলাভ ধোঁয়ার বাতাসে উড়ছে ভয়
দিনগুলো এখানে অফুরান আলোকময়
কেউ নেই, তবু কারা যেনো কথা কয়!

বায়োস্কোপের মতোন রঙিন ছবি আসে
পরিচিত অসংখ্য মুখ সেই পর্দায় ভাসে,
কী এক তীব্র সুবাস ডেকে নেয় আমায়
সেই মাতালকরা ঘ্রাণে আতঙ্ক গলে যায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।