প্রেম কখনো ক্ষয় হয়না,দেহ ক্ষয় হয়
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"ইচ্ছে হলো সমীচীন
প্রেমের অক্ষয় শরীরে বেথেলের গন্ধ জমে
নেশায় রক্তার্ত উর্বশী আত্মা।

কিছু অনুচ্ছেদে ব্যবচ্ছেদীকরনঃ নিষ্কাশন
এক বোতল মাতাল উষ্ণতায়
পরিত্যক্ত দেয়ালে বেড়ে ওঠে শৈবালের মৃত দেহ,
টেবিলে পড়ে থাকে সহস্র স্বপ্ন
ধিরে ধিরে হৃদপিণ্ড খেয়ে স্নায়ুতন্ত্রে ক্ষয় হয়
মস্তিষ্ক বিধ্বস্ত শহরের বিকীর্ণ সূর্যের ভ্রুনাক্ষরে নবজাতকের দেহে বাস করে-
আর বুক পকেটে চাষ হয় নিকোটিন
ফুসফুসে মাকড়সার নৈসর্গিক বিলাসবহুল প্লাটফর্ম
তৈরি হয়,
নারী গন্ধ তখনো হৃদপিণ্ডে স্পন্দিত হয় রুদ্ধশ্বাসে
এক বোতল হেমলকে আত্মা শান্ত হয় ধূসরধ্রুব নীলকান্তহেরী জরাজীর্ণ পথ মাড়ি দিয়ে জাহান্নামে।

গোরে-শশ্মানে প্রেমের মৃত শরীরের শেষ সমাধী
দুর পাহাড়ে আত্মহননের ভাষ্কর্য স্থাপিত হয়
কখনো বা ধবংসের লীলাভুমিয়ে হয় প্রকৃতি স্নান -
আমি বিশ্বাস করিনা প্রেমিকা অথবা বন্ধু
আমি বিশ্বাস করি শত্রু
বিশ্বাস করি হেমলকের মতো বিশ্বাসঘাতককে
অথবা মৃতস্বাদের রুক্ষ কঠিন নির্জন দুর্বোধ্য চরাচরে লিপ্ত নাশকারী জীবাণুকে।

আমি মৃত ,আমি মরণকে বিশ্বাস করি না,
এ মরণ শেষ নয়, দোজখে ঝলসে যাওয়া দেহে
চাষাবাদ এখনো বাকি,
উর্বশী প্রেম আবার আসবে,
ক্ষতবিক্ষত দেহে বাস করবে পোকামাকড়,
আমি ক্ষয় হবো,
সব ভুলে যাবো,
জীবন্ত মরণের স্বাদে প্রেম পাবো,
প্রেম কখনো ক্ষয় হয়না, দেহ ক্ষয় হয়, শুধু ক্ষয় হয়। "

........Production date 08-10-2015

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।