ক্লেশের ক্লম
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"নগরের ধুলাবালি চুষে রাত নামে
স্মৃতি গুলো স্মৃতিকুড়ে ভাজে ভাজে জমা হয়,
রাত বড় হতে থাকে পুরানো ক্লমের সেই রাত।

ফোনের স্কিনে লেগে থাকে চোখ
চোখে ঘুম নামেনা- স্মৃতিকুড়ে ক্লেশ নামে
রাত বাড়তে থাকে, কলরব কমতে থাকে
ব্যথা জাগ্রত হয় শিথিলের চোখে।

শহর ঘুমিয়ে পড়ে, নিশ্চুপ শহরে ঝিঁঝিপোকা থেমে যায়,
ড্রিমলাইটের আলোয় সুয়ে থাকে কুকুর,
শিশির পৃথিবীর বুকে শান্ত হয়ে আসে,
বালিশ ভিজে যায় মৃত প্রেম বিলাসে
আমি জেগে থাকি, শুকিয়ে যাওয়া প্রেম সতেজ হয়
আলোকিত পথে চোখে মেলে
উনুনে কষ্ট বাঁধে ,
সিগারেটের নেশায় নীলকষ্ট ক্ষয়িত হয় শ্রাবণের ঘ্রাণে।

সকাল নেমে আসে
ব্যস্ত নগরে সবাই ব্যস্ত হয়ে পরে
ধুলাবালি উড়তে থাকে, বাড়তে থাকে
ছড়িয়ে পড়ে নগরের কোলাহলে
শিশির ঘুমিয়ে পড়ে আমিও ঘুমিয়ে পরি
নেশাখোরের মতো , উদাস বসন্তে গ্রীষ্মের দ্রোহে। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।