অাবার কখনো যদি
- রূপক বিধৌত সাধু ১৫-০৫-২০২৪

অাবার কখনো যদি অামাদের দেখা
হয় কোনো এক রেলস্টেশনের ধারে,
হাজারো লোকের ভিড়ে তুমি কি অামায়
চিনতে পারবে সেই লোক-লোকারণ্যে?
মধ্য-বিরতিতে পপকর্ণ হাতে নিয়ে
ছুটছি যখন এক প্লাটফর্ম হতে
অন্য প্লাটফর্মে, অামার ব্যস্ততা দেখে
কী উচ্ছ্বাসে মিটিমিটি হাসছো তখন!
থমকে দাঁড়াই অামি, ভুল দেখছি কি?
কোথা হতে নেমে এলো অাকাশের চাঁদ,
খুঁজছি যারে হাজার বিভাবরী ধরে
যারে ভাবি অবিরত শয়নে স্বপনে ।
বাকরুদ্ধ হয়ে দাঁড়িয়ে ছিলাম, তুমি
নিজেই এগিয়ে এসে হাতটা ধরলে;
তোমার সজল চোখে কী জানি মুগ্ধতা
অামায় অাচ্ছন্ন করে দাবিয়ে রাখলো ।

১৫ অাশ্বিন ১৪২২ বঙ্গাব্দ
ময়মনসিংহ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।