স্বাধীনতা
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"রক্তের গোধূলিতে আমাদের স্বাধীনতা
ব্যালকনির গ্রিল ধরে ছোট মেয়েটি তাকিয়ে দেখেছিলো,
সেই চল্লিশ বছর আগে,
সেই মেয়েটি এখন বাকরুদ্ধ
এখন সে জানালার গ্রিল ধরে সুদূর আকাশে চেয়ে থাকে,
কিন্তুু সেই রক্তের গোধূলীতে স্বাধীনতার হৃদপিণ্ড খুঁজে পায় না।

এক বুক ভরা বিলাপ নিয়ে
স্বাধীনতা হাতরে বেড়ায়,
পথে, ঘাটে,প্রান্তরে, শহরের অলিগিতে
আনকোরা অনেক দুরে, স্বাধীনতা থেকেও বহু দুরে।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।