ভাষ্কর্য অথবা ভুল
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"হৃদপিণ্ডের গোধূলীতে আবার দেখা হবে বালিকা
সেদিন আহত প্রেমে ঘুনেপোকায় চাষ করবে মুমূর্ষুতা
প্রেমের নেশা ফুরিয়ে গেলে তুমিও নেশা শূণ্য হবে
সেদিন মাতাল বসন্ত ফুলের গন্ধে অজ্ঞান হবে,
কৃষ্ণচুড়া নিঃসঙ্গ হয়ে হারাবে ফাল্গুন
কপাল ঘামাবে রক্তে হিমোগ্লোবিন বিবর্ণ হবে
যেদিন টাকার অভাবে আমার ভাষ্কর্য গড়ে উঠবে।

এই স্বপ্নপুড়ীতে কল্পনারা স্বপ্ন দেখাবে রঙিন স্বপ্ন
আর ভবিষ্যৎ পালাবে নতুন পালকিতে চড়ে
প্রেম আর সামর্থ্য দুরত্ব নিয়ে চড়ে বেড়াবে
নদী ক্ষয়ে নীল দ্বীপে।।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।