নবজাতক প্রেমের মৃত্যু
- আশরাফুল ইসলাম শিমুল ২০-০৫-২০২৪

"জালানার কার্নিশে বসে থাকা বিবর্ণ বিকেলটা
কখন যে ক্ষয়ে গেল শেষ গোলার্ধের পরিক্রমায়,
তোমাকে ভাবতে ভাবতে নেশাক্রান্ত চোখে,
ঘুনেধরা টেবিলে এক পা রেখে ব্যালকনিতে শরীরে।

যখন তুমি ইতিহাস
আমার বেলাভূমের স্মৃতিস্তম্ভে
শেষ পৃষ্ঠার শেষ অধ্যায়ের -
তখন অসাধ্য অসুখ মাংসের খন্ডে খন্ডে বিধ্বস্ত হয়েছে সহস্রবার দুর্বাদঙ্গের ক্ষতবিক্ষত কবিতার প্রাচীরে
আমি ঠিক বেঁচে আছি,
দিব্যি বেঁচে আছি
তবুও বেঁচে আছি -
প্রেম বিসার্জন করেছি তোমার ইতিহাসের মানচিত্রে।

এখন আমি ইতিহাস খাই মৃত প্রেমে
বিষ কাঁটার রক্তঝড়া হৃদয়ের স্নানে
এ আমার প্রথম হত্যা, নবজাতক প্রেমের।।

এ রাতে বিষাক্ত প্রলোভনে সিক্ত উষ্ণ ঠোঁটে
সিগারেটের চাষাবাদ হয় নিকোটিনের শুভ্র ধোঁয়ায় ধোঁয়ায়।

কিন্তু !!
এখনো সেই সোনালি আশা বেঁচে আছে
বিছানায় পেতে রাখা বালিশে,
উষ্ণ ঠোঁট হৃদপিণ্ডের সাথে সাথে দোলে
মৃদু কম্পনে মৃদুস্বরে মৃত্যুগহবরে।।"

........তবুও বিভীষিকা, স্বপ্ন আমায় হাতছানি দেয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।