কৃষ্ণঘর
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"ক্রমশঃ বদলে যাচ্ছে চেহারা
মকাড়সার জালের মতো ছড়িয়ে যাচ্ছে চিন্তা গুলো
লক্ষ লক্ষ শুক্রাণু ক্ষয়ে বুক পকেটের জন্ম
দুপুরের উষ্ণ রোদ আমার চামড়া পুড়িয়ে ফ্যালে কিছু ব্যস্ততা মিশিয়ে।
এককাপ সমুদ্রের নোনাজল
খরস্রোতা নদীর বুকে প্রদক্ষিণ করে পৃথিবীর,
ঘূর্ণনে ঘূর্ণনে নবজাতকের ভ্রুণ নষ্ট হয়,
পৃথিবীর একটা ভাষ্কর্য
'কোন মানুষ কোন মানুষের মতো নয় '
পা টিপে টিপে সবার দুরত্ব
আঙ্গুলের ফাঁকে ফাঁকে প্রস্তুতা।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।