মায়াবিনী
- এআর রোহান ১৮-০৫-২০২৪

ভালবাসার শিকলে রেখেছিলে
বেধে হৃদয় পাড়ায়
ডুবিয়ে রেখেছিলে হরিণি
চোখের অপরুপ মায়ায়।
হাতটি ধরে থাকবে বলে করেছিলে পণ,
এক সাথে থাকার স্বপ্ন
দেখিয়ে ভরিয়েছিলে মন।
সেই স্বপ্ন গুলো মেঘের সাথে উড়িয়ে
দুরের অজানাপথে,
ভাল থেক বলে চলে গেলে
রেখে আমায় একাকিত্বের সাথে।
আজও তো কিছু স্বপ্ন নিয়ে আশায় বুক বাধি,
মিছেমিছি হাতছানি দেই ফিরে আস যদি!
জানি একদিন আশা হবে হতাশা স্বপ্ন হবে বিলীন,
রক্তাক্ত হৃদয়ের ক্ষত গুলোও হবে অস্তিত্বহীন।
আজকের অশ্রু নদীটাও একসময়
হয়ে যাবে অশ্রুহীন,
পাজর ভাঙ্গার ব্যথায় বুকটাও করবেনা চিনচিন।
নির্ঘুমে কাটবেনা রাতের পর রাত,
স্তব্ধ আর্তনাদ গুলিও ফুরিয়ে যাবে
শুধু ফুরাবে না অপেক্ষার প্রভাত।
জানিনা আসবে কিনা ফিরে পাব কিনা কাছে,
তবুও তো অশ্রু বিষর্জন দিয়ে
ছুটছি তোমার পিছে।
এভাবেই কেটে যাচ্ছে আমার সুদীর্ঘ রজনী গুলো
চোখে বয়ে অশ্রুনীর,
তিলেতিলে ক্ষয় হয়ে যাচ্ছে সাধের
স্বপ গুলো আগামীর।
ভাঙ্গা হৃদয় নিয়ে বলবো না আজ
তুমি এসো ফিরে,
শুধু বলব আজো কেউ প্রতিটা মূহুর্ত
তোমার ফিরে আসার অপেক্ষা করে।
এত বেশি কাছে টানার পরও দুরে ঠেলে দিলে
একটুও আমার কথা ভাবনি,
তবুও তোমায় ভালবেসেই যাব
তবুও তুমি সুখে থেকো মায়াবিনী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।