রক্তবর্ণ গোধূলি পার হয়ে
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"আমার অবসর রক্তের স্রোতে শ্নশান
সিদুঁর কপালে অস্ত - স্নান সেরে
দেবাতারা ক্ষুদার্ত হৃদপিণ্ডের দাবানলে।

অক্লান্ত ফিরিঙ্গি মেয়ের উদ্ধত নরম বুকে
নেশাখোর আক্ষেপ বাড়ে,
সন্ধ্যায় সমস্তক্ষন রক্ত জ্বলে।

কঙ্কালে রক্তঝরা কৃষ্ণচুড়া ,গোলাপের পাপড়ি ঝরে
শকুনের গর্জন বাড়ে,
বিস্মরণী বরফে ঢাকা পাহাড়ের পাদপদ্মে।

সাম্রাজ্যবাদের এই নাভিস্বাসে
স্ফীত স্বার্থের স্নায়ুতে কুরুক্ষেত্র
প্রতিবিপ্লবী পোয়াতি রাত সাম্রাজ্যপ্রয়ায়ী।

অতঃপর দেবতাদের গালি দিয়ে ইশ্বরের
পৃথিবীতে চলে আসি গঙ্গা স্নান করে
মনে নীলকান্ত মেঘ নিঃশেষ হয় ক্ষনিকের রতে চড়ে।।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।