মৃত অনুভূতিতে আমার পান্ডুলিপি
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"প্রহরের শেষ প্রহসন
দিগন্তের উত্তপ্ত লাল
ঠোঁটে আমৃত্যু যৌবন
বাদামের খোসায় বেদনাবিদ্ধ দুঃখ
শূন্যতায় এক ফালি নিঃশ্বাস
ঢোক গেলে কণ্ঠনালী
শিরা উপশিরার চলন্ত আগ্নেয়গিরি
হেমলকের উষ্ণ ফোঁটায় ফোঁটায়
মস্তিষ্কে ইতিহাস রক্ষিত হয়।

দু-পায়ে দুরত্বের সংকীর্ণতায়
সংকুচিত হয় প্রসারণ,
দেয়ালে আর্তনাদ জমে ওঠে
বিষাক্ত নিঃশ্বাসে হাহাকার
প্রসিদ্ধ নগরে নিকোটিনের
চাষাবাদে ফুসফুস বিহবল হয়।

ক্ষুদার্ত হাত, হাত বাড়িয়ে সমীচীন
সমীকরণটা বধির_অকেজো
অনাগত ইতিহাসের জন্ম
ভ্রুনাক্ষের অপবাদ _পাপিষ্ঠা।

মৃত ভাষ্কর্য _আমি মুর্খ
আমি পৃথিবীর ছায়াপথে
গন্তব্যহীন গন্তব্য।

শরীরবৃত্তীয় উর্বশী নিশিকাব্য
আমার কবিতা -
জানালার কার্নিশবিহীন হৃদপিণ্ডে
মরিচার শুষ্ক পটভূমিতে আমার কবিতা,
পতিতার নষ্ট ভ্রুণতত্ত্বে গচ্ছিত আমার কবিতা।

নগরের পায়ে - পায়ে হাত
কনক্রিটের সভ্যতা ভগ্নস্তুপে দাড়িয়ে
ল্যাম্পপোস্টের আলোতে স্তব্ধ চরাচর
অসহায় স্বাধীনতায় হামাগুড়ি খায়।

আমি পাপী
পাপ আমার সৌন্দর্য
আমি শয়তান -আমি মুর্খ
আমি মৃতশ্বাসী প্রাণী
আমাকে হত্যা করো -নরককুণ্ডে পতিত করো।

আমি সাধু
আমাকে জান্নাতের মধুরত্ত দাও।।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।