তোমার আগমন
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

তুমি আসবে জানি পৃথিবীর সব বাধা পেরিয়ে
বিশ্বাসের পালকী চড়ে এ মনের গভীরে,
তব আজও তোমার পথ চেয়ে বসে আছি
হাজার বছর ধরে প্রতীক্ষার প্রহরে ।
কতজন আসে যায়, দোলা দেয় হৃদয়ের জানালায়
কী করে ভুলবো বলো তোমার দেওয়া সব স্মৃতি
পারবনা তোমায় ছাড়া বাঁচতে ভব মাজারে ।
জানি তুমি আসবে পৃথিবীর সব বাধা পেরিয়ে
বিশ্বাসের পালকী চড়ে এ মনের গভীরে ।

তুমি আমায় ভালোবাসবে নিজের মতন করে
শিশির ভেজা সবুজের উপরে, অমাবস্যার আঁধারে ।
তুমি আমি উড়বো পৃথিবীটা দেখব ঘুরে পাখির ডানায় চড়ে
কোন এক বিকালে ।
মনের অন্ত গভীরে স্বপ্নেরা উঁকি মারে
রাঙ্গা' বো তোমার জন্য ফুলের বিছানা জোছনার আলোতে ।
জানি তুমি আসবে পৃথিবীর সব বাধা পেরিয়ে
বিশ্বাসের পালকী চড়ে এ মনের গভীরে ।

মাঝে মাঝে মাজ রাতে ঘুম ভাঙ্গে তোমায় স্বপ্ন দেখে
কত যে আপন মনে থাকো তুমি ধ্যানে জ্ঞানে
হৃদয় উতলা তোমার প্রেমে আছো তুমি শয়নে স্বপ্নে
তম সুধা ভ্রম আমি নিবে আমায় সঙ্গ-পনে ।
হবে প্রেম আলাপন ভাবে শুধু আমার মন
তুমি আমি ঝাপ দিব অথৈ সাগরে ।
আমি জানি তুমি আসবে পৃথিবীর সব বাধা পেরিয়ে
বিশ্বাসের পালকী চড়ে এ মনের গভীরে ।

বাতাসের কানে কানে সুর চলে গানে গানে
বিষাদের নেই ভয় তুমি আছো মনে প্রানে
দেখা হবে তোমার সাথে কোন এক ভোর বিহণ ।
কল্পনার সব রং আজ মনে ঢং ঢং
জং ধরে ক্ষয় হবে চিত্ত শিহরণ ।
কুয়াশার আঁধারে নেই ভয় মরণে
আমার যৌবন সুরক্ষিত রবে
তোমার ভালোবাসার আবরণে ।
জানি তুমি আসবে পৃথিবীর সব বাধা পেরিয়ে
বিশ্বাসের পালকী চড়ে এ মনের গভীরে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।