সংগ্রামী বন্ধুগণ
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

আজো আমি শুনি-
'সংগ্রামী বন্ধুগণ, আসুন নিজেদের অধিকার প্রতিষ্ঠা করি।'
বিশ্ববিদ্যালয়, কলেজ বা জনসভা থেকে ভেসে আসে
মিনমিনে এ কণ্ঠস্বর।

শুনেছিলাম দৃপ্ত কণ্ঠস্বর;
বায়ান্নতে, উনসত্তরে, একাত্তরে বা নব্বইয়ে;
সেবারের ডাক ছিল হিস্যা বুঝে নেয়ার।

ডাক শুনে স্তব্ধতা রুখতে পারে নি কেউ,
রাজপথে ছিল জনতার স্রোত;
এ ছিলো মনোবেদনার বহিঃপ্রকাশ।

দিন বদলেছে, অতীত ও বর্তমানের আজ বিস্তর ফারাক।
বর্তমানের ডাকে,
অধিকারের বদলে বেজে ওঠে স্বার্থের মাদল।

[১৫ অক্টোবর ২০১৪]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।