যদি গোলাপ নিবে বলো
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

যদি তুমি গোলাপ নিবে বলো, তবে বিশ্বাস করো
বিশ্বাস করো তোমার জন্য সেই গোলাপের সব কাঁটা সরিয়ে দিব ।
যদি আলতো করে হাত ধরো, তাহলে বিশ্বাস করো
বিশ্বাস করো, আমিও তোমার হাতে নির্ভরতার হাত রাখবো ।
যদি খোলা আকাশের মত বিস্মৃত মনটা দাও, তবে বিশ্বাস করো
বিশ্বাস করো, আমিও তোমাকে আমার হৃদয় উজাড় করে সব দিব ।
যদি ভালোবাসা দাও, তাহলে বিশ্বাস করো
বিশ্বাস করো, আমি তোমাকে এক মুঠো স্বপ্ন ঘেরা সুপ্ত বাসনায় ভালোবাসবো ।
যদি কিছু আবদার করে বলো, তবে বিশ্বাস করো
বিশ্বাস করো, ঐ আকাশের বক্ষ চিরে তোমার জন্য চাঁদ এনে দিব ।
যদি নর্দমার অথৈ জলে নেমে শাপলার ফুল তুলতে বলো, তাহলে বিশ্বাস করো
বিশ্বাস করো, অথৈ জলে ঝাপ দিয়ে তোমার জন্য শাপলার ফুল তুলে দিব ।
যদি স্বপ্ন দেখবে বলো, তবে বিশ্বাস করো
বিশ্বাস করো, তোমার সঙ্গে স্বপ্ন ঘোরে হারিয়ে যাব ।
যদি আমার বক্ষে মাথা রেখে কিছু জানতে চাও কিংবা শুনতে চাও, তাহলে বিশ্বাস করো
বিশ্বাস করো, হাজার বছরের ইতিহাস বলে দিব ।
তবুও তোমার কাছে শুধু একটাই মিনতি
কোনদিন তুমি আমার পুরনো ইতিহাস জানতে চেয়ো না,
আমায় কিছু বলতে বলো না, তাহলে এ পৃথিবী ছেড়ে হারিয়ে যাব
কোন এক দূর অজানার দেশে, দূরের কোন গাঁয়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।