নিবেদন
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

হাজার বছর ধরে চলছি পথ জীবনের গতিপথে
একাগ্র চিত্তে মত্ত ছিলাম কবিতার ছন্দে তালে ভব ভিত্তে
কখনো ভাবিনি আমি চিত্ত অনুভবে
জীবনে কাউকে কোনদিন আমার হবে প্রয়োজন
আজ আমি সঙ্গিহীন নিঃস্ব একেলা, ক্লান্ত প্রান এক
জীবনের হিসাব মিলাতে গিয়ে, অবশেষে বুঝলাম
বুঝলাম আমার মনের ঘরে সঙ্গে থাকার একজন সঙ্গী খুব বেশী প্রয়োজন ।
তব আজ আমি জীবনে চলার প্রয়োজন তাগিদে মনের খবর
হে নারী, তোমাদের মাঝে ছড়িয়ে দিলাম ।

আমি শিক্ষিত নই, আমার বিত্ত বৈভব কিছুই নেই
নেই কোন তোমাদের মন-মুগ্ধ করার মত কোন বাহ্যিক সৌন্দর্য ।
আমি খুব সাধারণ সামান্য এক কবি
আমার রয়েছে কিছু উট-ভট শব্দ মিলিয়ে কবিতার ছন্দ,
এখনো প্রকাশ হয়নি তোমাদের মঞ্চে
আমার লেখা কোন ছন্দ কবিতা কিংবা আমার কোন ছবি ।
আমি জানিনা, তোমাদের মন জয় করার জন্য
এসব দিয়ে কোন কাজ আদৌ হবে কী !

হে নারী, তোমাদের স্বাগতম সাদুবাদ জানাই
মনের গভীরে নিবেদন করি
আমার মনের ঘরে এসে বাসা বেঁধে
কেউ দেবে কী আমার সঙ্গে জীবন পাড়ি ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।