যখন এসেছিলাম
- রূপক বিধৌত সাধু ১৫-০৫-২০২৪

সূর্য হেলে পড়েছিলো পশ্চিম অাকাশে,
অন্তরীক্ষে উড়ছিলো দুটো বক পাখি;
লোকজন ফিরছিলো যে যার নিবাসে-
দিনের অালো নেভার কিছুক্ষণ বাকি ।
একলা হাঁটছিলাম রেলপথ ধরে,
এঁকেবেঁকে চলে গেছে কে জানে কোথায়?
মনখানা বিচলিত কারে মনে করে-
পোড়া দুটি চোখ দূর দিগন্তে তাকায় ।

পথের ধারেই নদী পূর্ণ কচুরিপানায়,
ফুটেছিলো সাদা সাদা শাপলার ফুল;
পাল তোলে নৌকো দূরে চলে যায়-
এক ঝাঁক হাস সাঁতরাতে মশগুল ।
নিষ্ক্রিয় দর্শক- দেখছিলাম প্রকৃতি,
অালো-অাঁধারিতে অামি পথের অতিথি ।
২০ কার্তিক ১৪২২ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।