পিরীতের ফাঁদ
- রূপক বিধৌত সাধু ১৫-০৫-২০২৪

পিরীতের ফাঁদ পাতা সমগ্র ভুবনে,
তাই বুঝি বারবার অাটকে পড়ছি;
মোহাবিষ্ট থাকি সদা কল্পিত স্বপনে
বিরহজ্বালায় নিতি তাই তো মরছি ।
হৃদয়ের কথাগুলো যায় না তো বলা,
অজানা অাশঙ্কা নিত্য দেয় হাতছানি;
যায় না সওয়া এই ধুঁকে ধুঁকে জ্বলা,
ক্রমাগত হয়ে যাই জীবাশ্ম জ্বালানি ।
অাকাশের পানে চেয়ে কেটে যায় ক্ষণ,
হৃদয়ে প্রত্যেহ জমে চাপা অভিমান;
ক্ষয়ে যেতে থাকে সব শোভিত স্বপন-
তবু যেন কার প্রতি থেকে যায় টান ।


১২ অাশ্বিন ১৪২২ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।