হৃদয়পুর
- মোঃশাওন পারভেজ ১৮-০৫-২০২৪

সেই যেখানে সোজা পথের বাঁকে
মেঘবালিকা রোদের ছবি আঁকে,
মিষ্টি হাওয়ায় ঘুমিয়ে পড়ে পাড়া,
বৃষ্টি কে রোদ বলছে একটু দাড়া।
সেই যেখানে অখণ্ড অবসর
বিপথগামীর অকুল পরিসর,
হাতের পরে হাত রেখে সব চলে,
নাম না জানা ফুলের চরাচর।
সেই যেখানে মায়ের ঘরের পাশে
ইলশে গুঁড়ি বৃষ্টির নিঃশ্বাসে,
ছোট্ট পাখী দিছে ডিমে তা
ইচ্ছেডানা মেলার বিশ্বাসে।
সেই যেখানে হারিয়ে যাওয়াই মানায়
ভর দুপুরেই গভীর রাতি ঘনায়,
সেই দেশটাই আমার হৃদয়পুর
ঠিকানা তার কাছের থেকে দূর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।